1. mehedi22h@gmail.com : admin :
  2. ibrahimkholil607@gmail.com : Ibrahim Hossain : Ibrahim Hossain
  3. rejoanullah668@gmail.com : rejoan ullah : rejoan ullah
শিরোনাম :
কলারোয়ায় একটি ভাঙ্গাড়ী দোকানে অগ্নিককান্ড কলারোয়ায় কৃষকের ফসলের সাথে শত্রুতা: ১০ কাঠার পটলগাছ উপড়ে দিয়েছে আপন ভাই -ভাইপো কলারোয়ায় মোবাইলের ৭টি ব্রান্ড নিয়ে বাপ্পি টেলিকমের নতুন শো-রুম উদ্বোধন কলারোয়ায় বিভিন্ন অনিয়মের মধ্য দিয়ে শেষ হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ঢাকা ২০২১ বাবা অসুস্থ, সংসারের হাল ধরতে ভাঙা সাইকেলে করে মিষ্টি বিক্রি সপ্তম শ্রেণীর সুমনের সাতক্ষীরা’র কলারোয়া থানা পুলিশের অভিযানে মাদকসহ ৪ যুবক আটক কলারোয়ায় গৃহহীন দের গৃহ নির্মানে ব্যাপক অনিয়ম কিশোরীর পেটে থেকে বের হলো ৪৮ সেন্টিমিটার লম্বা চুল! টিকটিকির ভিডিও নিয়ে চর্মরোগ বিশেষজ্ঞদের সতর্কতা অন্তরঙ্গ দৃশ্যে কাজল

যে গো-পন পদ্ধতিতে দাঁতের যে কোনো পাথর বা হলুদ দাগ মাত্র তিনদিনের মধ্যে দূর হয়ে দাঁত হবে একদম সাদা ও চকচকে!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭০ বার

সুন্দর ঝকঝকে সাদা দাঁত কার পছন্দ নয় ? শরীর চর্চার পাশাপাশি দাঁতকে পরিষ্কার রাখা আমাদের কর্তব্য মধ্যে পড়ে । কারণ বাকি সব শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সুন্দর স্বাভাবিক থাকলেও যদি কোনো কারণে দাঁতের মধ্যে পড়ে থাকে দাগ হয়ে থাকে হলদেটে তাহলে ঠিক মানানসই হয় না । কোথাও না কোথাও গিয়ে সেই ল-জ্জা-র মুখেই পড়তে হয় । বিভিন্ন কারণের জন্য দাঁত হলুদ হতে পারে।

সাধারণত আগের দিন রাত্রে খাবার খাওয়ার পর ভালোমতন ব্রাশ না করলে দাঁতের মধ্যে ধীরে ধীরে জমতে থাকে নোং-রা । যা দাঁত কে হলদেটে করে তোলে । এর পাশাপাশি উপযুক্ত সময় মতন দাঁতের পরিচর্যা না করলে কিন্তু দাঁত পড়ে যাবে সম্ভাবনা থাকে। তাই শরীরের অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ পরিচর্যা করার পাশাপাশি দাঁত পরিচর্যা করা দরকার।

এই মুহূর্তে আপনাদের সামনে বলতে চলেছি এমন বেশ কিছু ঘরোয়া টিপস যার দরুন আপনি আপনার দাঁত কে পুনরায় করতে পারবেন সাদা ঝকঝকে উজ্জ্বল । আসুন দেখে নেওয়া যাক নিয়ম-গু-লি কি। প্রথমে একটি বাটিতে তিন থেকে চার কো-য়া রসুন ছাড়িয়ে নিন । এরপর সেই রসুন গুলি একটি বাটিতে থেঁ-তো করে তার অন্য একটি পাত্রে তার রস নিয়ে নিন । এরপর তার মধ্যে যোগ করে দিন অর্ধেকটি টমেটোর রস।

এবং তারপর যোগ করুন কিছুটা পরিমাণ কোলগেট । অর্থাৎ যেটি দিয়ে আমরা সকালবেলায় ব্রাশ করি । এবং সবশেষে যোগ করুন এক চামচ বেকিং সোডা । এমতাবস্থায় মিশ্রনটিকে ভালো মতন ভাবে মিশিয়ে নিন । এরপর আপনি যে পেস্ট তৈরি করলেন সেটি প্রতিদিন সকাল বেলায় যখন আপনি ব্রাশ করেন তখন এটি প্র-য়ো-গ করতে পারেন । এর ফলে আপনার মুখের যাবতীয় যা দু-র্গ-ন্ধ সেটি দূর হয়ে যাবে । তার পাশাপাশি দাঁত হয়ে উঠবে উজ্জ্বল ঝকঝকে এবং চকচকে ।

খবরটি শেয়ার করুন..

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2019 news satkhira
Site Customized By NewsTech.Com