1. mehedi22h@gmail.com : Mehedi Hasan : Mehedi Hasan
  2. ahmedbd3122@gmail.com : Ashik Ahmed : Ashik Ahmed
  3. ibrahimkholil607@gmail.com : Ibrahim kholil : Ibrahim kholil
  4. aburaian182@gmail.com : Raian Sakil : Raian Sakil
জনপ্রিয় ও শক্তিমান অভিনেতা হুমায়ুন ফরিদীর জন্মদিন আজ - নিউজ সাতক্ষীরা
শিরোনাম :
অপহরনের নাটক সাজাতে গিয়ে পুলিশের খাঁচায় বন্দী হলেন সাতক্ষীরার ৭ প্রতারক জেএসসি-জেডিসি পরীক্ষার্থীদের ৯ম শ্রেণিতে উত্তীর্ণের নির্দেশ চরম ঝুঁকিতে উপকূলীয় জেলার প্রায় পাঁচ কোটি মানুষ বাংলাদেশে ঢোকার অপেক্ষায় ১৬৫ ট্রাক ভারতীয় পেঁয়াজ শ্যামনগর ফুটবল একাডেমির পক্ষ থেকে এক প্রীতি ফুটবল টুর্নামেন্ট। শ্যামনগর ফুটবল একাডেমী নির্মানধীন কাজ চলছে আজ শ্যামনগর ফুটবল একাডেমির পক্ষ থেকে এক প্রীতি ফুটবল টুর্নামেন্ট। সাতক্ষীরায় ছাত্র-অধিকার পরিষদের পক্ষ থেকে বৃক্ষরোপণ রানার ভাবনা জুড়ে এএফসি কাপ/ কিংসকে আরো উঁচুতে নিতে চান রানা/ রানার জগত জুড়ে বসুন্ধরা কিংস আর একাডেমি শ্যামনগর ফুটবল একাডেমিতে ক্রীড়া সামগ্রী প্রদান করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম আতাউল হক দোলন।

জনপ্রিয় ও শক্তিমান অভিনেতা হুমায়ুন ফরিদীর জন্মদিন আজ

  • আজকের সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ১৯২ দেখা হয়েছে

জনপ্রিয় ও শক্তিমান অভিনেতা হুমায়ুন ফরিদীর ৬৮তম জন্মদিন আজ। মঞ্চ থেকে শুরু করে টিভি নাটক ও চলচ্চিত্রে অসামান্য অভিনয়ে জয় করেন দর্শক মন। অভিনয় ও প্রতিভার উজ্জলতায় সংস্কৃতি অঙ্গন থেকে শুরু করে সব শ্রেণির মানুষের হৃদয়ে অম্লান হয়ে আছেন গুণী এই শিল্পী।  

মঞ্চ থেকে শুরু, এরপর ছোট-বড় পর্দায় দুর্দান্ত অভিনয়ে তুমুল জনপ্রিয় হয়ে ওঠেন হুমায়ুন ফরিদী। পুরান ঢাকার ছেলে ফরিদী বাবার চাকরির সুবাদে বিভিন্ন জেলায় পড়াশুনা করেন, সঞ্চয় করেন বিচিত্র অভিজ্ঞতা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে উচ্চশিক্ষা নিতে এসে সেলিম আল দ্বীনের সংস্পর্শে জড়ান গ্রুপ থিয়েটারে।

ভাঙ্গনের শব্দশুনি, ভবের হাট, শৃঙ্খলসহ অসংখ্য নাটকে সাবলীল অভিনয়ে দর্শক মন জয় করেন। শহীদুল্লাহ কায়সারের সংশপ্তক নাটকে ‘কানকাটা রমজান’ চরিত্রে অভিনয় করে বুঁদ করে রাখেন দর্শকদের। সব শ্রেণির দর্শকের আগ্রহের কেন্দ্রে চলে আসেন বর্ণময় এই অভিনেতা।

নব্বইয়ের দশকে চলচ্চিত্রে নায়ক-খলনায়ক উভয় চরিত্রে দাপুটে অভিনয় করে দারুণ মুন্সিয়ানা দেখান তিনি। অভিনয়ে যেমন ছিলো শক্তিশালী অবস্থান, মানুষ হিসেবেও ছিলেন অনন্য।  তাঁর জীবনবোধের বাণী এখনও অনুসরণ করে মানুষ।

শুধু অভিনয় নয়, আবৃত্তিতেও মানুষের মন জয় করেছেন হুমায়ুন ফরিদী। অভিনয়ে অসামান্য অবদানের জন্য ২০০৪ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান হুমায়ুন ফরিদী।  নাটকে বিশেষ অবদানের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪০তম বর্ষপূর্তিতে বিশেষ সম্মাননা দেয়া হয় গুণী এই শিল্পীকে।

২০১২ সালের ১৩ই ফেব্রুয়ারি ফুসফুসসহ নানা শারীরিক জটিলতায় ধানমন্ডিতে নিজ বাসায় নিঃসঙ্গ অবস্থায় মারা যান কিংবদন্তী শিল্পী হুমায়ুন ফরিদী।

ফেসবুকে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2019 newssatkhira.com
Site Customized By Mehedi Hasan