1. mehedi22h@gmail.com : admin :
  2. ibrahimkholil607@gmail.com : Ibrahim Hossain : Ibrahim Hossain
  3. rejoanullah668@gmail.com : rejoan ullah : rejoan ullah
শিরোনাম :
কলারোয়ায় একটি ভাঙ্গাড়ী দোকানে অগ্নিককান্ড কলারোয়ায় মোবাইলের ৭টি ব্রান্ড নিয়ে বাপ্পি টেলিকমের নতুন শো-রুম উদ্বোধন কলারোয়ায় বিভিন্ন অনিয়মের মধ্য দিয়ে শেষ হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ঢাকা ২০২১ বাবা অসুস্থ, সংসারের হাল ধরতে ভাঙা সাইকেলে করে মিষ্টি বিক্রি সপ্তম শ্রেণীর সুমনের সাতক্ষীরা’র কলারোয়া থানা পুলিশের অভিযানে মাদকসহ ৪ যুবক আটক কলারোয়ায় গৃহহীন দের গৃহ নির্মানে ব্যাপক অনিয়ম কিশোরীর পেটে থেকে বের হলো ৪৮ সেন্টিমিটার লম্বা চুল! টিকটিকির ভিডিও নিয়ে চর্মরোগ বিশেষজ্ঞদের সতর্কতা অন্তরঙ্গ দৃশ্যে কাজল ‘অন্যের স্ত্রী’ বিয়ে, নাসিরকে সাবেক প্রেমিকার অভিনন্দন

কলারোয়ায় জন্মপ্রতিবন্ধী শিশুকে উপজেলা পরিষদের পক্ষ থেকে হুইল চেয়ার প্রদান

  • আপডেট টাইম : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৫ বার

আজহারুল ইসলাম সাদী, নিজস্ব প্রতিনিধিঃ

জন্ম থেকেই শারীরিক ও মানসিকভাবে প্রতিবন্ধী শিশু জুবায়েরকে কলারোয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে হুইল চেয়ার প্রদান।

বুধবার (৩ ফেব্রুয়ারী) বিকাল ৩ টার সময় জন্মপ্রতিবন্ধী যুবায়েরকে উন্নতমানের হুইল চেয়ার ও কম্বল বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সদস্য ও কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

এসময় উপস্থিত ছিলেন, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রহিম, বোয়ালিয়া ইউনাইটেড কলেজিয়েট স্কুলের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আনিছুর রহমান, কেঁড়াগাছি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও মানবিক সংগঠন আমরা সেবক একতা সংঘের প্রতিষ্ঠাতা শেখ রুহুল কুদ্দুস, সম্মিলিত সাংবাদিক পরিষদ এসএসপি’র সাতক্ষীরা জেলা সমন্বয়কারী সাংবাদিক শফিকুর রহমান, সীমান্ত প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সোহাগ, আমরা সেবক একতা সংঘের ধর্ম বিষয়ক সম্পাদক গ্রাম্য চিকিৎসক ওবায়দুল্লাহ, বিশিষ্ট সমাজ সেবক রেজাউল ইসলাম প্রমুখ।

দিনমজুর পরিবারে অভাব অনটনের মধ্যে ধীরে ধীরে বেড়ে উঠতে থাকা অসহায় শিশুটি,
পরিবারের অনান্য সদস্যদের সহযোগিতায় ঘর থেকে উঠান, আবার উঠান থেকে ঘর, এভাবেই অতি কষ্টে বেড়ে ওঠতে থাকে।

জন্মের পর থেকে সঠিক সময়ে পরিচর্যার সংকটাপন্ন পরিবেশে জীবন যাপন করে আসছিলো, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের আইচপাড়া গ্রামের খায়রুল ইসলামের পুত্র এই জন্মপ্রতিবন্ধী শিশু জুবায়ের রহমান (১০)।

আজ থেকে ১০ বছর পূর্বে, প্রতিবন্ধী হিসেবে অভাব অনটনের সংসারে, গরীব পিতা মাতার ঘরে প্রতিবন্ধীরুপে জন্ম নেয়ায় যেনো, আজন্ম পাপ হয়ে যায় তার জন্য?

শিশু জুবায়ের জন্মপ্রতিবন্ধী হওয়ার কারণে, তাকে প্রতিপালনে অস্বীকৃতি জানিয়ে, দুগ্ধপোষ্য সন্তানকে ফেলে, পিত্রালয়ে পাড়ি জমান তার গর্ভধারিণী মা!

পিতা ও দাদী’র পরিচর্যায় বেড়ে উঠতে থাকে এই প্রতিবন্ধী শিশু জুবায়ের।

কিছুদিন আগে তার নামে একটি প্রতিবন্ধী ভাতা’র কার্ড হলেও প্রতিবন্ধী শিশু জুবায়েরকে লালন-পালনকারী তার দাদী রমেছা খাতুনের আক্ষেপ ছিলো, তার পুতাছেলের যেহেতু জন্ম থেকেই শারীরিক ও মানসিক প্রতিবন্ধী, সেহেতু ১০ বছরের শারীরিক বাড়ন্ত শরীর নিয়ে চলা ফেরা কষ্টকর, তাই এখন আর আগের মতো কোলে-পিঠে করে বহন করতে পারি না?

সমাজ পতীদের কাছে আবেদন ছিলো একটি হুইল চেয়ারের, কিছু মানুষের সাহায্যপ্রার্থী হয়েও বঞ্চিত হয়েছেন।

পরবর্তীতে তিনি, প্রতিবন্ধী পুতাছেলে জুবায়েরের জন্য হুইল চেয়ার ও আর্থিক সহায়তা কামনা করে, কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর সহায়তা কামনা করে আবেদন করেন।

তারই পরিপেক্ষিতে মানবিক ভাবে বিষয়টি দৃষ্টি গোচর হওয়া মাত্র আমলে নিয়ে, কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, ব্যবস্থা করেন প্রতিবন্ধী শিশু জুবায়ের এর জন্য একটি হুইল চেয়ার।

আর এই হুইল চেয়ার পেয়ে খুশি ও আনন্দদিত হয়েছেন শিশু জুবায়ের সহ তার গরীব অসহায় পরিবারের সদস্যরা।

খবরটি শেয়ার করুন..

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2019 news satkhira
Site Customized By NewsTech.Com